ট্রাম্পকে সোলেইমানিকন্যার হুঁশিয়ারি: বাবার মৃত্যুতে সব শেষ হয়ে গেছে ভেব না

 ইরানি শীর্ষ সেনা কর্মকর্তা কাসেম সোলেইমানির মৃত্যু যুক্তরাষ্ট্র ও এর মিত্র ইসরাইলের জন্য ‘অন্ধকার দিন’ বয়ে এনেছে বলে মনে করেন সোলেইমানির মেয়ে জয়নব সোলেইমানি। 

ইরানের রাজধানী তেহরানে আজ সোমবার সোলেইমানির শোকযাত্রায় উপস্থিত লাখো জনতার উদ্দেশে বক্তব্য দেন জয়নব। ফার্স নিউজ এ খবর জানিয়েছে।
রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত ওই বক্তব্যে জয়নব সোলেইমানি বলেন, ‘পাগল ট্রাম্প, ভেব না আমার বাবার শাহাদাতের সঙ্গে সঙ্গে সব কিছু শেষ হয়ে গেছে।’ হাজী কাসিম শত্রুর শক্তি ও আচরণের গণনার ক্ষেত্রে সর্বশ্রেষ্ঠ ব্যক্তি।

মার্কিন হামলায় গত শুক্রবার ভোরে নিহত কুদস ফোর্স প্রধান জেনারেল কাসেম সোলেইমানির জানাজায় অংশ নিতে তেহরানে লাখো জনতার ঢল নেমেছে। লাখ লাখ মানুষের মিছিল তেহরান বিশ্ববিদ্যালয়ের মসজিদ প্রাঙ্গণের দিকে অগ্রসর হয়। সেখানেই জেনারেল কাসেম সোলেমানির জানাজা পড়াবেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল আলি খামেনি। পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্যদিয়ে জানাজার আনুষ্ঠানিকতা শুরু হবে। ইরানি সংবাদমাধ্যম পার্স টুডে এ খবর জানিয়েছে।

তেহরান বিশ্ববিদ্যালয় চত্বরে জানাজা শেষে সোলেইমানিসহ মার্কিন হামলায় নিহত অন্যদের লাশ তেহরানের আজাদি স্কয়ারে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে সোলেইমানির মরদেহ ইরানের দক্ষিণে ধর্মীয় নগরী কোমে নেওয়া হবে। সেখানে আরেকবার জানাজা শেষে জেনারেল তাঁর লাশ জন্মস্থান কেরমান প্রদেশে নেওয়া হবে এবং সেখানে শেষ জানাজার পর তাঁর ইচ্ছে অনুযায়ী দাফন করা হবে।

Comments

comments