এবার ইসরাইল-আরব আমিরাতে হামলার হুমকি ইরানের

ইরাকে যুক্তরাষ্ট্রের ইরবিল ও আল-আসাদ বিমান ঘাঁটিতে ভয়াবহ মিসাইল হামলার পর এবার ইসরাইল এবং সংযুক্ত আরব আমিরাতে হামলার হুমকি দিয়েছে ইরান।

বুধবার (৮ জানুয়ারি) ভোরে ইরানের ভূমি থেকে ইসলামী রেভল্যুশনারি গার্ডের মিসাইলগুলো ছোড়া বলে ফার্স নিউজের খবরে বলা হয়েছে।

তেহরানের খবরে বলা হয়, যুক্তরাষ্ট্র যদি ক্ষেপণাস্ত্র হামলার প্রতিশোধ নেয় তাহলে দুবাই এবং ইসরায়েলে হামলা চালানো হবে।

এর আগে এক ঘণ্টার ব্যবধানে দুটি মার্কিন ঘাঁটিতে অন্তত এক ডজন মিসাইল হামলা চালায় ইরান।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, জেনারেল কাসেম সোলাইমানি হত্যার প্রতিশোধ হিসেবে মার্কিন দুটি সামরিক ঘাঁটিতে হামলা চালানো হয়েছে।

ক্ষেপণাস্ত্র হামলার প্রতিশোধ নেয়ার চেষ্টা করা হলে ওই অঞ্চলে মার্কিন মিত্ররা আক্রান্ত হবে বলে হুমকি দিয়েছে আইআরজিসি।

এদিকে ট্রাম্পকে যদি জবাব দেয়া না হয় তাহলে সে বিশ্বের যেকোনো প্রান্তের প্রতিটি দেশকে এভাবে হুমকি দিতেই থাকবে বলে জানিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর সামরিক উপদেষ্টা ও সাবেক প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন দেহকান। তার এই সাক্ষাৎকার প্রচারের কয়েক ঘণ্টার মধ্যেই ইরাকে মধ্যাঞ্চলে অবস্থিত মার্কিন বিমান ঘাঁটি আইন আল-আসাদে ক্ষেপণাস্ত্র দিয়ে ভয়াবহ হামলা চালিয়েছে ইরান।

গত ৩ জানুয়ারি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলাইমানিকে ড্রোন হামলা চালিয়ে হত্যা করা হয়। তার দাফন সম্পন্ন হয়েছে আজ (বুধবার) সকালে। দাফনের আগেই প্রতিশোধমূলক হামলা শুরু করেছে ইরান।

Comments

comments