দেশের মাটিতেই ভারতকে ১০ উইকেটে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া!

দেশের মাটিতে ভারত যে বাঘ সেটা সবাই জানে। তারপরেও সিরিজ শুরুর আগে ভারতকে হুমকি দিয়ে রেখেছিল অস্ট্রেলিয়া। সিরিজের প্রথম ওয়ানডেতে সেই হুমকির বাস্তবায়ন করে দেখাল অ্যারন ফিঞ্চের দল। মুম্বাইয়ের ওয়াংখেড়েতে আজ মঙ্গলবার অস্ট্রেলিয়ার কাছে ১০ উইকেটে উড়ে গেছে স্বাগতিক ভারত। দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চের জোড়া সেঞ্চুরিতে সম্ভব হয়েছে অজিদের এই দাপুটে জয়। তার আগে বল হাতে গতির ঝড় তুলেছিলেন মিচেল স্টার্ক-প্যাট কামিন্সরা।

টস হেরে ব্যাটিংয়ে নামা ভারতের ব্যাটসম্যানদের পারফর্মেন্স আজ যাচ্ছেতাই। ওপেনার শিখর ধাওয়ানের ৯১ বলে ৭৪ আর লোকেশ রাহুলের ৬১ বলে ৪৭ রানের মন্থর ইনিংস ছাড়া আর বলার মতো কোনো স্কোর নেই। লোকেশ রাহুলকে জায়গা দিতে চার নম্বরে ব্যাটিংয়ে নামা অধিনায়ক বিরাট কোহলি আউট হয়েছেন মাত্র ১৬ রানে। রাহুল-ধাওয়ানের বাইরে আর কোনো ব্যাটসম্যান ত্রিশের কোটা পার করতে পারেননি। ৩ উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক। ২টি করে নিয়েছেন কামিন্স আর রিচার্ডসন। ৪৯.১ ওভারে ২৫৫ রানে অল-আউট হয় ভারত।

২৫৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ধুমধারাক্কা শুরু করেন ওয়ার্নার এবং ফিঞ্চ। জসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব, মোহাম্মদ শামিদের নিয়ে গড়া ভয়ংকর বোলিং আক্রমণ পাত্তাই পায়নি অজিদের কাছে! ১১২ বলে ১৭ চার ৩ ছক্কায় অপরাজিত ১২৮ রান করেছেন ওয়ার্নার এবং ১১৪ বলে ১৩ চার ২ ছক্কা অ্যারন ফিঞ্চের সংগ্রহ অপরাজিত ১১০* রান। ১০ উইকেট হাতে রেখে অস্ট্রেলিয়া জিতেছে মাত্র ৩৭.৪ ওভারে। বেদম পিটুনি খাওয়া শামি-বুমরাহ-শার্দুলদের বিপরীতে ৬ এর নিচে রান দিয়েছেন কেবল দুই স্পিনার কুলদীপ আর রবীন্দ্র জাদেজা।

Comments

comments