জঙ্গিদের সহায়তা করতে এসে ধরা খেলেন ভারতীয় পুলিশ

জঙ্গিদের সহায়তা করতে এসে গ্রেপ্তার হয়েছে দেবিন্দর সিং নামে ভারতীয় পুলিশ কর্মকর্তা। এর আগেও বেশ কয়েকবার বাংলাদেশে এসেছিলেন বলে খবর প্রকাশ করেছেন ভারতের বেশ কয়েকটি সংবাদমাধ্যম।

এনআইএ’র সূত্রে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, গত বছর তিনবার এই পুলিশ কর্মকর্তা বাংলাদেশ সফর করেছিলেন। বাংলাদেশে তার মেয়ে পড়াশোনা করছে বলে জানা গেছে।

তদন্তকারী কর্মকর্তারা তদন্ত করছেন যে, তিনি আসলে কোন কাজে বাংলাদেশে এসেছিলেন। কার সঙ্গে দেখা করতে এবং কেন এত কম সময়ের মধ্যে তিন বার বাংলাদেশ সফর করেন।

দেশটির এক পুলিশ কর্মকর্তা জানান, দেবিন্দর সিং ২০১৯ সালের মার্চ, মে ও জুলাই মাসে বাংলাদেশ সফর করেন। এনআইএ তার এই সফর নিয়ে তদন্ত করছে।

এনআইএ সন্দেহও করছে যে, গোয়েন্দা সংস্থার (আইএসআই) এজেন্টদের সঙ্গে সাক্ষাত করে থাকতে পারেন ওই পুলিশ কর্মকর্তা। এটা নিয়েও তারা তদন্ত করছেন।

এক পুলিশ কর্মকর্তা জানান, বাংলাদেশ সফরের পর ওই পুলিশ কর্মকর্তার ব্যাংক অ্যাকাউন্ট থেকে কয়েকবার লেনদেন হয়েছে। ওই অর্থ কোথায় থেকে আসে? তিনি কি ভারতের বাইরে থেকে কোনো অর্থ পেয়েছেন? সব কয়েকটি প্রশ্নের উত্তর পাওয়া জরুরি। আর এই বিষয়টি নিয়ে এনআইএ তদন্ত করছে।

Comments

comments