কেন্দ্রে বিএনপির এজেন্টকে ঢুকতে বাধা, চলছে ক্ষমতাসীনদের মহড়া

ঢাকা দক্ষিণের ৪৮ নং ওয়ার্ডের শহীদ জিয়া গার্লস স্কুল কেন্দ্রে বিএনপি প্রার্থীর এজেন্টকে ঢুকতে না দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

শনিবার ভোটের শুরুতেই ওই ওয়ার্ডের বিএনপির কাউন্সিলর প্রার্থী আবদুল কাদের এ অভিযোগ করেছেন। তিনি বলেছেন, এই কেন্দ্রে বিএনপির মেয়র বা কাউন্সিলর প্রার্থীর কোনো এজেন্টকে ঢুকতে দেয়া হচ্ছে না। কেন্দ্রের সামনে ক্ষমতাসীন দলের সমর্থক সন্ত্রাসীরা মহড়া দিচ্ছে।

এর আগে রাতেই বিভিন্ন এলাকায় নানা ঘটনা ঘটে গেছে। গোলাগুলি, বোমা বিস্ফোরণ, প্রতিপক্ষ প্রার্থীর নির্বাচনী ক্যাম্পসহ কেন্দ্র দখলের ঘটনাও ঘটেছে কোন কোন এলাকায়। কুপিয়ে আহত করা হয়েছে বিএনপির এক কাউন্সিলর প্রার্থীর এজেন্টকে।

কেন্দ্র দখলকে কেন্দ্র করে রাজধানীর আরামবাগ এলাকায় দুই কাউন্সিলর প্রার্থীর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। দক্ষিণ সিটির ১৫নং ওয়ার্ডের প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্র রাত থেকেই কেন্দ্র নিজেদের দখলে নিয়েছে আওয়ামী লীগ সমর্থকেরা।

উত্তরের ২নং ওয়ার্ডের স্বতন্ত্র প্রার্থী ইসমাইল হোসেন বেনুর (ঠেলা গাড়ি) নির্বাচনী ক্যাম্পে বোমা হামলা ও ভাঙ্গচুরের ঘটনা ঘটেছে । গভীর রাতে ওয়ার্ডের কালাপানি, ডি ব্লক ও শহীদবাগ এলাকায় হামলা চালিয়ে ১৬টি নির্বাচনী ক্যাম্প ভেঙ্গে ফেলা হয়। এ সময় এলাকায় আতঙ্ক সৃষ্টি করার জন্য ককটেল ছোড়া হয়। ইসমাইল হোসেন বেনু বলেন, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী কদম আলী মাতবরের নির্দেশে ওই হামলা হয়েছে। ৭০ -৮০ জনের একটি সংঘবদ্ধ দল মুখে কাপড় বেঁধে বোমা হামলা ও ভাঙচুর চালায়। পল্লবী থানার সামনে বসেই তারা হামলার পরিকল্পনা করে। আমার প্রত্যেকটি ক্যাম্পে হামলা হয়েছে। ১২ নম্বরের সি, ডি ও বি ব্লকসহ ১৬টি নির্বাচনী ক্যাম্প ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়েছে। কয়েকটি ক্যাম্পে হামলার সময় বোমা ছোড়া হয়েছে।

Comments

comments