ট্রিপল সেঞ্চুরি হাঁকালেন তামিম

ছয় বছর পর বিসিএলে ফিরে নিজেকে দারুণভাবে মেলে ধরলেন তামিম ইকবাল। মধ্যাঞ্চলের বিপক্ষে ট্রিপল সেঞ্চুরি হাঁকালেন পূর্বাঞ্চলের অভিজ্ঞ এই ওপেনিং ব্যাটসম্যান! তাতে টেস্ট খেলতে পাকিস্তান সফরে যাওয়ার আগে নিজেকে ভালোভাবে ঝালাই করলেন দেশসেরা ব্যাটসম্যান।

ম্যাচের তৃতীয় দিন রোববার লাঞ্চ বিরতির পর আর ২১ রান করে ৩০০ পূর্ণ করেন তামিম। এ জন্য তাকে খেলতে হয়েছে ৪০৬ বল। তাতে রয়েছে ৪০টি চারের মার!

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২২২ রান নিয়ে ব্যাটিংয়ে নামা আগের দিনেরই মতোই বিচক্ষণতার সঙ্গে ব্যাট চালান তামিম। ৩১৫ বলে পূর্ণ করেন আড়াইশো রান।

ঘরোয়া-আন্তর্জাতিক সব ধরনের ক্রিকেটে এটাই তামিমের প্রথম তিনশো স্পর্শ করা সংগ্রহ। ইনিংসটি খেলার পথে অধিনায়ক মুমিনুল হকের (১১১) সঙ্গে দ্বিতীয় উইকেটে ২৯৬ রানের জুটি গড়েন তামিম।

সেই ২০১৪ সালে বিসিএলে দুটি ম্যাচ খেলেছিলেন তামিম ইকবাল। সব মিলিয়ে একশো রানও করতে পারেননি। ছয় বছর পর আবার বিসিএলে খেলতে নেমে সেই তামিম করলেন ট্রিপল সেঞ্চুরি!

তৃতীয় উইকেট জুটিতে তামিমের সঙ্গে আত্মবিশ্বাসের সঙ্গে ব্যাট চালাচ্ছেন ইয়াসির আলি। এরই মধ্যে অর্ধশতক পূর্ণ করেছেন চার নম্বরে নামা এই ব্যাটসম্যান।

তামিমের দৃঢ়চেতা ব্যাটিংয়ে রানের পাহাড় গড়ছে পূর্বাঞ্চল। প্রথম ইনিংসে নাজমুল হোসেন শান্তর মধ্যাঞ্চলের ২১৩ রানের জবাবে পাঁচশো পেরিয়েছে পূর্বাঞ্চলের সংগ্রহ। তাদের লিড তিনশো ছাড়িয়েছে!

Comments

comments