ভারতে বিশ্ব হিন্দু মহাসভার সভাপতিকে গুলি করে হত্যা

সকালে হাঁটতে বেরিয়ে দুর্বৃত্তদের গুলিতে নিহত হয়েছেন ভারতের উত্তরপ্রদেশে ‘বিশ্ব হিন্দু মহাসভা’ নামে একটি সংগঠনের সভাপতি রঞ্জিত বচ্চন। মোটরসাইকেলে চেপে আসা দুর্বত্তরা রোববার সকালে হিন্দু মহাসভা নেতার মাথায় একের পর এক গুলি করে হত্যা করে। ঘটনার পর উত্তেজনা ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।

ভারতীয় পুলিশ জানিয়েছে, ভারতের উত্তর প্রদেশের রাজধানী লখনৌয়ের কেন্দ্রস্থলে হজরতগঞ্জ এলাকায় এই ঘটেছে। নিহত রঞ্জিত রোববার সকালে তার ভাইকে নিয়ে বেরিয়েছিলেন প্রাতর্ভ্রমণে। ওই সময় মোটর সাইকেলে চেপে আসে দুর্বৃত্তরা। সকালে হাঁটতে বের হওয়ার পর ‘বিশ্ব হিন্দু মহাসভা’র সভাপতি রঞ্জিতের মাথা লক্ষ্য করে তারা একের পর এক গুলিবর্ষণ করে দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন রঞ্জিত। গুলিবিদ্ধ হন তার ভাইও। আশঙ্কাজনক অবস্থায় রঞ্জিতের ভাইকে একটি নিকটবর্তী হাসপাতালের ট্রমা সেন্টারে ভর্তি করানো হয়েছে। বিশ্ব হিন্দু মহাসভার সভাপতি রঞ্জিতকে হত্যা করে মোটরসাইকেলে করেই পালিয়ে যায় দুর্বৃত্তরা।

উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বাসিন্দা রঞ্জিত আগে ছিলেন সমাজবাদী পার্টির নেতা। এক সময় উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ সিংহ যাদবের খুব ঘনিষ্ঠ ছিলেন রঞ্জিত। পরে তিনি যোগ দেন বিশ্ব হিন্দু মহাসভায়।

উত্তরপ্রদেশের মধ্য লখনৌ পুলিশের ডেপুটি কমিশনার দীনেশ সিংহ বলেছেন,‘ঘটনার তদন্তে একটি বিশেষ দল গঠন করা হয়েছে। অভিযুক্তদের দুর্বৃত্তদের যত তাড়াতাড়ি সম্ভব গ্রেফতার করা হবে।’

সমাজবাদী পার্টি বহু দিন ধরেই রাজ্যে বেহাল আইনশৃঙ্খলা পরিস্থিতির সমালোচনায় সরব। তারা মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সরকারের পদত্যাগের দাবি জানিয়েছে।

Comments

comments