ইসির প্রতিশ্রুতির সাথে কর্মের কোন মিল ছিল না: ইশরাক-তাবিথ

  • আহত সাংবা‌দিক ও যুবদল নেতাকে দেখ‌তে হাসপাতালে ইশরাক-তাবিথ

ঢাকা সি‌টি করপোরেশন নির্বাচনে দায়িত্ব পালনের সময় সন্ত্রাসীদের হামলায় আহত সাংবা‌দিক মোস্তা‌ফিজুর রহমান সুমন‌কে দেখ‌তে গিয়েছেন সদ্য সমাপ্ত ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত দুই মেয়র প্রার্থী ইশরাক হো‌সেন ও তাবিথ আউয়াল।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বেলা সা‌ড়ে ১১টায় ঢাকা মেডিকেল কলেজে আহত সাংবাদিক সুমন এবং যুবদল নেতা মো: সাদ্দাম হো‌সেনকে দেখতে যান তারা। ‌বিএন‌পির এই দুই মেয়র প্রার্থী এসময় তাদের সা‌থে কথা ব‌লেন ও তাদের শারীরিক অবস্থার খোঁজখবর নেন।

এসময় ইশরাক বলেন, নির্বাচনের তিন চারদিন আগে আমাদের প্রচারণায় যে হামলা হয়েছিল সেখানেও তিনজন সাংবাদিক আহত হয়েছিলেন। নির্বাচন যে সকল সংবাদিক দায়িত্বপালন করেছিলেন, তারা ভোট জালিয়াতির মুখোশ উন্মোচন করেছে বলেই তাদের ওপর ন্যাক্কারজনক এই হামলা চালানো হয়েছে।

তাবিথ আউয়াল বলেন, নির্বাচন প্রক্রিয়ার মধ্যে কারো উপর হামলা করা কাম্য নয়। আইনশৃঙ্খলা বাহিনীকে আগে থেকে বলা হয়েছিল নিরাপত্তা ব্যবস্থা সকলের জন্য বজায় রাখার জন্য। এরকম পরিস্থিতিতে নির্বাচন কমিশনকে নিশ্চুপ রয়েছে। এ বিষয়টি আমাদের ভাবিয়ে তোলে, আহত করে এবং নির্বাচন কমিশনারের ওপর থেকে বিশ্বাসের জায়গা আরও বেশি দূরে ঠেলে দেয়।

তি‌নি ব‌লেন, নির্বাচন কমিশনকে আবার স্মরণ করিয়ে দিতে চাই প্রতিশ্রুতির সাথে কর্মের কোন মিল ছিল না। নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে তারা ইচ্ছাকৃতভাবে বানচাল করে দিয়েছে। এ সময় সাংবা‌দিক‌দের ওপর হামলার নিন্দা জানান তিনি।

এসময় উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী ক‌মি‌টির সদস্য নিপুন রায় চৌধুরী, বাংলা‌দেশ লেবারপা‌র্টির চেয়ারম্যান ডা. ‌মোস্তা‌ফিজুর রহমান ইরান, বিএন‌পি চেয়ারপারস‌নের মি‌ডিয়া উইংয়ের সদস্য শায়রুল ক‌বির খান, ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, যুগ্ম সম্পাদক তানজিল আহসান প্রমুখ।

Comments

comments