বিএনপির সমাবেশে নেতা-কর্মীদের ঢল, শ্লোগানে শ্লোগানে উত্তাল নয়া পল্টন

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারাবন্দিত্বের দুই বছর পূর্ণ হওয়ার দিনে কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর নয়া পল্টনে সমাবেশের ডাক দিয়েছে বিএন‌পি। আজ শ‌নিবার দুপুরে রাজধানীর নয়া পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ শুরু হয়। এরই মধ্যে হাজারো নেতাকর্মীর ভীড়ে সমাবেশস্থল লোকে লোকারণ্য। স্লোগানে স্লোগানে উত্তাল নয়া পল্টন।

‘খালেদা জিয়া জেলে কেন জবাব চাই জবার চাই’, ‘জেলে নিলে আমায় নে, আমার মাকে মুক্তি দে’, ‘খালেদা জিয়ার মুক্তি চাই দিতে হবে দিয়ে দাও’, এরকম শ্লোগান দিচ্ছেন সেখানে উপস্থিত বিএনপি কর্মীরা।

দুপুর ২টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সমাবেশ শুরু হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এছাড়াও সমাবেশে উপস্থিত রয়েছে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনের বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনসহ দলের কেন্দ্রীয় ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে সকাল থেকেই সমাবেশস্থলে ঢাকাসহ আশপাশের জেলা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে জড়ো হতে থাকে। এ সমাবেশ থেকে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন কর্মসূচির ঘোষণাও আসতে পারে বলে জানান দলের নেতারা।

সমা‌বে‌শে আসা একজন বিএন‌পি নেতা ব‌লেন, জনগণের প্রিয় নেতা বেগম খালেদা জিয়া‌কে দুই বছর ধ‌রে কারাব‌ন্দি করে রাখা হ‌য়ে‌ছে। আজ‌কের এই সমা‌বে‌শের মাধ্যমে খালেদা জিয়া মু‌ক্তির দা‌বি সহ সরকারকে আমরা আগামীর আন্দোলন সংগ্রা‌মের কঠোর বার্তা দি‌তে চাই।

জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ৭ বছরের সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন। বিএনপি চেয়ারপারসন। সেখানে সাবেক এই প্রধানমন্ত্রী অসুস্থ হয়ে পড়লে গত বছরের ১ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয় তাকে। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।

Comments

comments