লক্ষ্যে পৌঁছতে পারবে কি বাংলাদেশ?

শুরুটা দারুণই হয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব–১৯ দলের। দুই ওপেনার পারভেজ হোসেন আর তানজীদ হাসান আত্মবিশ্বাসের সঙ্গেই রান তাড়ার ভিতটা গড়ে দিয়েছিলেন। বাঁ হাতি পারভেজের সঙ্গে ডান হাতি তানজীদ ভারতীয় বোলারদের খেলছিলেন উইকেটের চারদিকেই। কিন্তু রবি বিষনয়ের লেগ স্পিনের দৃশ্যত এলোমেলো বাংলাদেশের রান তাড়া। ৫০ রানের ওপেনিং জুটি ভাঙার পর বিষনয় তুলে নেন আরও ৩ উইকেট। টপ অর্ডারের ইনফর্ম ব্যাটসম্যানদের হারিয়ে ১৭৮ রানটাকেও অনেক বড় মনে হচ্ছে বাংলাদেশের যুবাদের। এ প্রতিবেদন লেখার সময় জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন আরও ৬৮ রান। ২৫ ওভারে ৬ উইকেটে ১১০ রান করেছে বাংলাদেশ।

বিষনয় রীতিমতো কাল হয়েই এসেছেন বাংলাদেশের যুবাদের সামনে। এখনো পর্যন্ত ৪ ওভার বোলিং করে ১১ রান দিয়ে তিনি তুলে নিয়েছেন ৪ উইকেট। তানজীদের পর বিষনয় তুলে নিয়েছেন ইনফর্ম মাহমুদুল হাসান, তৌহিদ হৃদয় আর শাহদাত হোসেনকে। সুশান্ত মিশ্র নিয়েছেন ২ উইকেট।

এ মুহূর্তে উইকেটে আছেন অধিনায়ক আকবর আলী ও পারভেজ হোসেন। হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে মাঠের বাইরে চলে গিয়েছিলেন এই পারভেজ। উইকেটে সেট হয়ে যাওয়া এই ব্যাটসম্যানের বিদায় বড় ধাক্কা ছিল বাংলাদেশের। পারভেজ আবারও ক্রিজে ফিরেছেন। এখন আকবরের সঙ্গে জুটি বেঁধে তিনি যদি দলকে লক্ষ্যে পৌঁছে দিতে পারেন, সেটি হবে দারুণ ব্যাপার। কাজটা কঠিন। কিন্তু আশা করতে তো দোষ নেই।

Comments

comments