বিএনপির মিছিলে পুলিশের লাঠিপেটা, রিজভীসহ আহত ১০

বিএনপির চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ শনিবার মিরপুরে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিপেটার ঘটনা ঘটেছে। এতে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ অন্তত ১০ নেতা-কর্মী আহত হয়েছেন। তবে পুলিশ বলছে, এ ধরনের ঘটনা ঘটেনি।

হাইকোর্টে খালেদা জিয়ার জামিন শুনানির ঠিক এক দিন আগে বেলা ১১টার দিকে মিরপুর ৬ নম্বরের কাঁচাবাজার এলাকা থেকে দলের নেতা-কর্মীরা মিছিলটি বের করেন।

মিছিলটি মিরপুর ১১ নম্বরের দিকে যাওয়ার পথে পুলিশ বাধা দেয় এবং নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করতে লাঠিপেটা করে। এ সময় রিজভী এবং আরও নয়জন আহত হন।

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রিজভী জানান, দলের চেয়ারপারসন খুব অসুস্থ হওয়ায় তাঁর মুক্তির দাবিতে শান্তিপূর্ণভাবে তারা মিছিলটি বের করেন।

বিএনপির এই নেতা অভিযোগ করেন, ‘এটি কোনো সরকারবিরোধী মিছিল নয়, কিন্তু পুলিশ হঠাৎ আক্রমণ চালায় এবং মিছিল বানচাল করতে লাঠিপেটা করে। আমিসহ আমাদের অনেক নেতা-কর্মী আহত হয়েছেন।’

তবে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিরপুর বিভাগ) মোস্তাক আহমেদ জানান, বিএনপি নেতা-কর্মীরা পুলিশ দেখে ঘটনাস্থল ত্যাগ করায় তারা কোনো হামলা করেননি।

গত মঙ্গলবার অসুস্থতার কথা উল্লেখ করে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ফের জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আগামীকাল রোববার এ আবেদনের ওপর শুনানি হওয়ার কথা রয়েছে।

দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হয়ে খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন।

Comments

comments