কুড়িয়ে পাওয়া লাখ টাকা ফেরত দিলেন ভ্যানচালক

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় পথে কুড়িয়ে পাওয়া এক লাখ টাকা তাঁর মালিকের কাছে ফেরত দিয়েছেন এক ভ্যানচালক। রোববার বেলা ১১টার দিকে প্রকৃত মালিককে টাকা ফেরত দেন তিনি।

ওই ভ্যানচালকের নাম দুখাই ব্যাপারী (৫০)। তিনি উপজেলার কাউলীবেড়া ইউনিয়নের বালিয়াডাঙ্গী গ্রামের বাসিন্দা। তাঁর বাবার নাম মৃত মোমরেজ ব্যাপারী।

গত মঙ্গলবার দুপুরে দুখাই ব্যাপারী ভাঙ্গার চান্দ্রা ইউনিয়নের মালিগ্রাম বাজারে পথের ওপর একটি কাগজের সঙ্গে এক লাখ টাকার একটি বান্ডল কুড়িয়ে পান। পরে টাকার সঙ্গে থাকা কাগজে লেখা ঠিকানা পাওয়া যায়। সেই ঠিকানা অনুযায়ী, সদরপুর উপজেলার হাটকৃষ্ণপুর গ্রামের ব্যবসায়ী মন্টু বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করেন দুখাই ব্যাপারী।

এ বিষয়ে মন্টু বিশ্বাস বলেন, তাঁর ব্যবসায়িক সহযোগী ভাঙ্গা উপজেলার আজিমনগর ইউনিয়নের পুকুরপাড় গ্রামের শীতল দাসের ছেলে অতুল দাসের (৩৫) এক লাখ টাকা হারিয়েছে। রোববার স্থানীয় ব্যক্তিদের উপস্থিতিতে টাকার বিবরণ ও টাকার সঙ্গে থাকা কাগজের বিবরণ দেন অতুল দাস। সব ঠিকঠাক মিল পাওয়ায় অতুলের হাতে সেই টাকা ফেরত দেন দুখাই।

হারানো টাকা ফেরত পেয়ে উচ্ছ্বসিত অতুল দাস বলেন, ‘বর্তমান সময়ে দুখাই ব্যাপারীর মতো লোকের বেশ অভাব রয়েছে। তিনি সততার এক দৃষ্টান্ত স্থাপন করেছেন।’

Comments

comments