কাটাঘায়ে নুনের ছিটা, সাংবাদিকের ওপর চড়াও কোহলি

নিউজিল্যান্ডের কাছে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ায় মেজাজ এমনিতেই খারাপ বিরাট কোহলির, তার ওপর সেই কাটাঘায়ে নুনের ছিটা দিলেন এক সাংবাদিক। আর তাতেই তেলে বেগুনে জ্বলে উঠলেন ভারত অধিনায়ক।

রোববার টেস্টের দ্বিতীয় দিন দর্শকদের উদ্দেশে করা মুখের ভঙ্গির কারণে সমালোচিত হয়েছিলেন কোহলি। ঠোঁটে আঙুল ঠেকিয়ে গ্যালারিকে চুপ করতে বলেছিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও এখন ভাইরাল।

এছাড়া কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনকে তার দেয়া সেন্ড-অফ নিয়েও সমালোচনা হচ্ছে।

এ ব্যাপারে সোমবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে প্রশ্ন করা হয় বিরাট কোহলিকে। নিউজিল্যান্ডের এক সাংবাদিক জিজ্ঞেস করেন, ‘বিরাট, আউট হওয়ার পর কেন উইলিয়ামসনের প্রতি আপনার আচরণ নিয়ে কী বলবেন? ভারতের অধিনায়ক হিসেবে আপনার কী আরো ভাল উদাহরণ স্থাপন করা উচিত নয়?’

জবাবে কোহালি পাল্টা প্রশ্ন করেন, ‘আপনার কী মনে হয়?’

সেই সাংবাদিক বলে ওঠেন, ‘আমি তো আপনাকে প্রশ্ন করেছি।’

তখন বিরাট বলেন, ‘আমি আপনাকে এর উত্তর দিতে বলছি।’

সাংবাদিক তখন বলেন, ‘আরো ভাল উদাহরণ রাখা উচিত আপনার।’

কোহালি তখন বলেন, ‘আপনাকে বলতে হবে ঠিক কী ঘটেছিল। আরো ভাল প্রশ্ন নিয়ে আসা উচিত ছিল আপনার। যা ঘটেছিল তার অর্ধেক প্রশ্ন বা অর্ধেক খবর নিয়ে এখানে আসতে পারেন না। আর আপনি যদি বিতর্ক তৈরি করতে চান, তবে এটা তার উপযুক্ত জায়গা নয়। আমি এটা নিয়ে ম্যাচ রেফারির সাথে কথা বলেছি। যা ঘটেছে, তা নিয়ে তার কোনো সমস্যা নেই। ধন্যবাদ।’

এবারই প্রথম নয়, এর আগেও সংবাদ সম্মেলনে মেজাজ হারিয়েছেন কোহলি। ২০১৮ সালের সেপ্টেম্বরে ইংল্যান্ডে টেস্ট সিরিজ হেরে যাওয়ার পর এক সাংবাদিকের উদ্দেশে এমনই মন্তব্য করেছিলেন তিনি।

Comments

comments