রাত পোহাতেই সড়কে ঝরল ১৬ প্রাণ

ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ ও ময়মনসিংহে পৃথক সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। নিহতদের তাৎক্ষণিকভাবে পরিচয় জানা যায়নি।

এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় বাস-মাইক্রোবাসের সংঘর্ষে ৬ জন নিহত হয়েছেন। হবিগঞ্জে গাছের সঙ্গে মাইক্রোবাসের ধাক্কা লেগে ৮ জন নিহত হয়েছেন এবং ময়মনসিংহের ভালুকা উপজেলায় মেহেরাবাড়ী এলাকায় মাছের দুই পিকআপ সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন।

হবিগঞ্জ: ঢাকা-সিলেট মহাসড়কে শুক্রবার সকাল সাড়ে ৬টায় নবীগঞ্জ উপজেলার কান্দিগাও নামকস্থানে দুর্ঘটনায় ৮ জন নিহত হয়।

নবীগঞ্জের শেরপুর হাইওয়ের ওসি এরশাদুল হক ভূইয়া জানান, নারায়গঞ্জ থেকে সিলেটগামী একটি হাইয়েসের (ঢাকা মেট্রো চ ৫৪৬২) গাড়ির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে রাস্তার পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই ৭জন পুরুষ ও একজন নারী যাত্রী মারা যান।

চালকসহ আহত হন ৫জন। আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ওসি জানান, দুর্ঘটনার কারণে মহাসড়কে যান চলাচল বেশকিছু সময় বন্ধ ছিল। হতাহতদের বিস্তারিত নাম-ঠিকানা এখনও পাওয়া যায়নি।

ব্রাহ্মণবাড়িয়া: জেলার বিজয়নগরে যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ছয়জনের মৃত্যু হয়। আহত হয় আরও চারজন।

বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার ভাটি কালীসীমা এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে দুর্ঘটনাটি ঘটে।

নিহতদের মধ্যে চারজনের নাম পাওয়া গেছে। তারা হলেন- সোহান (২০), সাগর (২২), রিফাত (১৬) ও ইমন (১৯)।

আহতরা হলেন- শাহিন (৩০), বিজয় (১৯), আবীর (১৯) ও জিসান (২৪)।

আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। হতাহত সবার বাড়ি নারায়ণগঞ্জ জেলায়।

খাঁটিহাতা হাইওয়ে থানার এসআই প্রেমধন মজুমদার জানান, বাস ও মাইক্রোবাসের সংঘর্ষের পর মাইক্রোতে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই মাইক্রোর ছয় যাত্রী নিহত হন। আহত হন আরও চারজন।

তিনি আরও জানান, সুনামগঞ্জ থেকে যাত্রীবাহী বাসটি ঢাকার দিকে যাচ্ছিল। এ ঘটনায় বাসটি খাদে পড়ে গেলেও এর কোনো যাত্রী তেমন আহত হননি।

ময়মনসিংহ

ময়মনসিংহের ভালুকা উপজেলায় মেহেরাবাড়ী এলাকায় মাছের দুই পিকআপ সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। একই দুর্ঘটনায় দুইজন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। তবে তাদের পরিচয় এখনো জানা যায়নি।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে ময়মনসিংহ থেকে ছেড়ে আসা মাছের একটি পিকআপ ভালুকা মেহেরাবাড়ী এলাকায় লাবিব ফ্যাশনের সামনে আসলে নিয়ন্ত্রণ হারিয়ে আরেকটি মাছ ভর্তি পিকআপ পেছনে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে একজন মারা যান। এ দুর্ঘটনায় আরও তিনজনকে আহত অবস্থায় নিয়ে আসলে কর্মকর্তা চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে ভালুকা ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান।

Comments

comments