মাস্ক কেনার টাকা নেই সলিমুল্লাহ মেডিকেলের!

একটি মাস্ক কেনার টাকা নেই স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিডফোর্ড হাসপাতাল কর্তৃপক্ষের। ২১ মার্চ (শনিবার) রাতে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিডফোর্ড হাসপাতালের পরিচালক ব্রিগে: জেনারেল মোর্শেদ রশীদ সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এমনই তথ্য জানা যায়।

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিডফোর্ড হাসপাতালে কর্মরত- কর্মচারীদের অবগতির জন্য জানানো হয়, দেশে করোনাভাইরাস সংক্রমন আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাচ্ছে বিধায় হাসপাতালে সেবা গ্রহনের জন্য আগত রোগীর সংখ্য বৃদ্ধি পাচ্ছে।

সংক্রমন ঝুঁকি এড়ানোর জন্য প্রতিরোধ কর্মসূচি হিসেবে কর্মরত এবং সেবা কাজের জড়িত সকলের মাস্ক ব্যবহার প্রয়োজন। সম্পদের স্বল্পতার জন্য হাসপাতালের তরফ হতে সকলকে মাস্ক সরবরাহ করা যাচ্ছে না। এমন অবস্থায় সংক্রমনের ঝুঁকি এড়ানোর জন্য সকলকে নিজ উদ্যোগে মাস্ক ব্যবহারের অনুরোধ করা হয়।

এদিকে মোর্শেদ রশীদ স্বাক্ষরিতে এই নোটিশ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে অনেকেই ক্ষোভ জানিয়েছেন। এর কঠর সমালোচনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।

তিনি লিখেছেন, লক্ষ কোটি টাকা পাচার হয়, আওয়ামী লীগের ওয়ার্ড পর্যায়ের নেতার বাসায় উদ্ধার হয় কোটি টাকার বান্ডিল, যুব মহিলা লীগের জেলা পর্যায়ের নেতা এক মাসে হোটেল বিল দেয় তিন কোটি টাকা।

মন্ত্রীরা বলেন আমরা কানাডা, সিঙ্গাপুর হয়ে গেছি। উন্নয়নের রোল মডেল হয়েছি। করোনা প্রস্তুতিও নাকি উন্নত দেশের চেয়ে ভালো।

আর শেষে আমরা দেখি, ডাক্তারের সামান্য মাস্ক কেনার টাকা নেই এদেশে!  উন্নয়ন বাটপার, উন্নয়নের ব্যাপারী আর ফেরীওয়ালাদের জবাব কি?

Comments

comments