সিলেটে রাস্তায় পড়ে থাকা ফিনল্যান্ডের নাগরিককে ঘিরে ‘করোনার ভয়’

প্রায় দেড় মাস ধরে সিলেটে অবস্থান করছেন ফিনল্যান্ডের এক নাগরিক। বেড়ানোর উদ্দেশ্যেই এখানে আসেন তিনি। নগরীর হাওয়াপাড়াস্থ একটি হোটেলে অবস্থান করছেন এই পর্যটক।

আজ শনিবার বিকালে তিনি হঠাৎ করে অজ্ঞান হয়ে পড়েন সিলেটের মীরবক্সটুলায়। পরে এ নিয়ে সেখানে করোনাভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভয়ে কেউ তাঁকে ধরতেও চাইছিলেন না।

জানা গেছে, ফিনল্যান্ডের ওই যুবকের নাম মি. মাকু (৪৫)। তিনি প্রায় দুই মাস আগে বাংলাদেশে ঘুরতে আসেন। গত প্রায় দেড় মাস ধরে তিনি সিলেটে অবস্থান করছিলেন। হাওয়াপাড়াস্থ হোটেল নাজালের ৩০ নম্বর রুমে থাকছিলেন মার্কু।

সিলেট মহানগর পুলিশের অতিরক্ত উপ-কমিশনার জেদান আল মুসা জানান, আজ শনিবার বিকালে অসুস্থতা অনুভব করায় মি. মার্কু হোটেল থেকে বেরিয়ে হাসপাতালের দিকে যাচ্ছিলেন। এর মধ্যে মীরবক্সটুলাস্থ খায়রুন ভবনের তিনি অজ্ঞান হয়ে পড়েন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়।

পুলিশ মার্কুকে হাসপাতালে নিতে খবর পাঠায় শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে। এ হাসপাতাল বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত বা আক্রান্ত সন্দেহে থাকা ব্যক্তিদের চিকিৎসা দেওয়া হচ্ছে। ফিনল্যান্ডের নাগরিক মি. মার্কু করোনায় আক্রান্ত হওয়ার শঙ্কায় এ হাসপাতালেই খবর দেয় পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের একটি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে আসে। কিন্তু করোনাভাইরাসের ভয়ে পুলিশ বা আশপাশের কেউ মি. মার্কুকে ধরতে চাইছিলেন না। অবশ্য পুলিশের কোনো সদস্য পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই) পরা ছিলেন না।

অ্যাম্বুলেন্সের চালক পিপিই পরা ছিলেন। তিনি মার্কুকে ধরতে এগিয়ে আসেন। তবে তার একার পক্ষে মার্কুকে অ্যাম্বুলেন্সে তোলা সম্ভব হচ্ছিল না। কিছুক্ষণ যাওয়ার পর ঘটনাস্থলে থাকা দুই ব্যক্তি এগিয়ে আসেন মার্কুকে ধরতে। তাদের দু’জনের মুখে মাস্ক ছিল। পরে এক জনকে এক বার ব্যবহারযোগ্য হ্যান্ড গ্লাভস দেয় পুলিশ। এ দু’জনের সহায়তায় মার্কুকে অ্যাম্বুলেন্সে তুলে হাসপাতালে নিয়ে যান চালক।

এরপর তাকে  শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টিনে রাখা হয়।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল জানান, ফিনল্যান্ডের নাগরিক মার্কুকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করছেন চিকিৎসকরা।

সিলেট মহানগর পুলিশের অতিরক্ত উপ-কমিশনার জেদান আল মুসা সিলেটভিউকে জানান, আজ শনিবার বিকালে অসুস্থতা অনুভব করায় মি. মার্কু হোটেল থেকে বেরিয়ে হাসপাতালের দিকে যাচ্ছিলেন। এর মধ্যে মীরবক্সটুলাস্থ খায়রুন ভবনের তিনি অজ্ঞান হয়ে পড়েন। খবর পেয়ে বিকাল

দিকে পুলিশ ঘটনাস্থলে যায়। পরে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল থেকে আসা একটি অ্যাম্বুলেন্সযোগে মার্কুকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Comments

comments