সিলেটে জ্বর, সর্দি-কাশিতে কিশোরীর মৃত্যু

সিলেটে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি ও কাশিতে এক কিশোরীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বেলা দুইটার দিকে নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মারা যাওয়া ওই কিশোরীর বাড়ি সিলেটের বালাগঞ্জ উপজেলায়। তার পরিবার সূত্রে জানা যায়, সে দুই মাস ধরে শ্বাসকষ্টে ভুগছিল। এর সঙ্গে ১০ দিন ধরে তার জ্বর, সর্দি-কাশি শুরু হয়।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান প্রথম আলোকে বলেন, ওই কিশোরী করোনায় নয়, হার্ট ফেইলুর হয়ে মারা গেছে।

হাসপাতাল সূত্র জানায়, মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বালাগঞ্জ থেকে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি ও কাশি নিয়ে ওই কিশোরীকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে নিয়ে আসা হয়। বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাকে করোনা সন্দেহে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে স্থানান্তর করা হয়েছিল। হাসপাতালে নিয়ে আসার পর বিশেষজ্ঞ চিকিৎসক দল তাকে পর্যবেক্ষণ করে চিকিৎসা দেয়। চিকিৎসক দল জানায়, করোনায় নয়, ওই কিশোরীর হার্ট ও অ্যালার্জির সমস্যা ছিল। সম্প্রতি দেশের বাইরেও তার ভ্রমণের তথ্য নেই।

হাসপাতালটির আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র প্রথম আলোকে বলেন, ‘ওই কিশোরী হার্টের সমস্যায় ভুগছিল। আমরা তার উপসর্গ দেখে করোনা আক্রান্ত নয় বলে নিশ্চিত হয়েছি। সাধারণ রোগীদের মতো তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছিল। তাকে আইসোলেশন কিংবা কোয়ারেন্টিন করা হয়নি। কিশোরীর হার্টের সমস্যার সঙ্গে অ্যালার্জি সমস্যা ছিল। যার কারণে শরীর কিছুটা ফুলে গিয়েছিল।’ তিনি আরও বলেন, ‘যেহেতু আমরা নিশ্চিত, সে করোনা আক্রান্ত নয়। ফলে তার নমুনা ঢাকায় পাঠাচ্ছি না। তার মরদেহ বিকেল চারটার দিকে হাসপাতালের অ্যাম্বুলেন্সে করে বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে।’

Comments

comments