মানবিক বিবেচনায় সাঈদীর মুক্তি চান মিরসরাই পীর

বিশ্বের এই সঙ্কট ও আতঙ্কময় মুহূর্তে মানবিক, ধর্মীয় ও বয়সের বিচেনায় কারাবন্দী প্রখ্যাত মুফাচ্ছিরে কোরআন, আল্লামা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবি জানিয়েছেন মিরসরাই দরবার শরীফের পীর ও ইসলামী চিন্তাবিদ মাওলানা আবদুল মোমেন নাসেরী।

গণমাধ্যমকে দেয়া বুধবার এক বিবৃতিতে মিরসরাই পীর নাসেরী বলেন, বিশ্বজুড়ে পবিত্র কোরআনের তাফসির করেছেন, যার বয়ান শুনে অনেকে নামাঝের পথে এসেছেন। ইসলামের সুশীতল ছায়া পথে এসেছেন এবং সুদকে ছেড়ে দিয়ে ইসলামের সঠিক দিশা গ্রহণ করেছেন যার তাফসির শুনে। তিনি হলেন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী। যিনি আজ বার্ধক্যজনিত রোগে আক্রান্ত। অন্যের সাহায্য ছাড়া যিনি চলতে পারছেন না।

বিবৃতিতে মিরসরাই পীর মাওলনা আবদুল মোমেন বলেন, আল্লাহ কোরআনে বলেছেন, বিপদ-আপদ-মুছিবত এটা তার হুকুম ছাড়া আসে না। মানবতার জননী ও ১৪ লাখ রোহিঙ্গাদের যিনি বাংলাদেশে আশ্রয় দিয়ে গোটা পৃথিবীর বুকে দৃষ্টান্ত স্থাপন করেছেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, জননেত্রী শেখ হাসিনা এই বিভিষিকাময় মুহুর্তে আল্লামা সাঈদীকে মুক্তি দিয়ে গোটা জাতির কাছে আজীবন স্মরণীয় হয়ে থাকবেন। মুসলিম উম্মাহ তাকে যুগ যুগ ধরে প্রাণভরে দোয়া ও স্মরণ করবেন। দেশের একজন প্রবীন আলেম ও জ্যেষ্ঠ নাগরিক আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে মানবিক বিবেচনায় মুক্তি দেয়ার জন্য দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমি বিনীতভাবে অনুরোধ ও আবেদন জানাচ্ছি।

(প্রেসবিজ্ঞপ্তি)

Comments

comments