তাবলীগ জামাত অনুসারীদের বাড়িতে ফেরার নির্দেশ

দেশের সব জেলায় তাবলীগ জামাতের অনুসারীদের নিজ নিজ বাড়িতে ফিরে যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। নিজামুদ্দিন মারকাজের অনুসারী শুরার পক্ষে সোমবার তাবলীগ জামাত বাংলাদেশের ফয়সাল ও আহলে শুরার মোহাম্মদ ইউনুস শিকদার স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনার কথা জানানো হয়।

তাবলীগ নেতাদের স্বাক্ষরিত ওই চিঠিতে ধর্ম মন্ত্রণালয়ের করোনাভাইরাস সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি জারির বিষয়ে বলা হয়, ‌‌‘কাকরাইলের আহলে শুরা হযরত ও অন্যান্য মুসল্লি মিলে মাসুয়ারা করে সিদ্ধান্ত নিয়েছে যে, সব জেলায় আপনারা ধর্ম মন্ত্রণালয় বিস্তারিত বিজ্ঞপ্তিকে গুরুত্ব দিয়ে নিজেরাও বাস্তবায়ন করবেন।’

তাবলীগ জামাতের অনুসারীদের নিজ নিজ বাড়িতে ফিরে যাওয়ার নির্দেশনা দেওয়ার চিঠি।

‘এছাড়া তিন চিল্লা, এক চিল্লার জামাত বা মাস্তুরাত সহজে কোনো জামাত, যারা আল্লাহর রাস্তায় চলছেন তারা যার যার বাড়ি ফিরে যাবেন প্রয়োজনে প্রশাসনের সাহায্য নেবেন।’ বাড়ি গিয়ে দোয়া, কোরআন তেলাওয়াত, দাওয়াত এবং অন্যান্য ইবাদত অথবা ইস্তেগফার করে আল্লাহ পাকের দরবারে মাফ চাইবেন বলে চিঠিতে উল্লেখ করা হয়।

এদিকে মানিকগঞ্জের সিঙ্গাইরে তাবলীগ জামাতে গিয়ে এক মুসল্লি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পরই সংগঠনটি বাংলাদেশে তাদের দাওয়াতের সব কার্যক্রম স্থগিত করে।

Comments

comments