আল্লামা সাঈদীর মুক্তি চাইলেন মাদারীপুরের আলেমগণ

এবার বিশ্ববরেণ্য মুফাসসিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তি চাইলেন মাদারীপুর জেলার আলেমগণ।

শনিবার এক বিবৃতির মাধ্যমে ধর্মীয়, মানবিক ও বয়সের বিবেচনায় আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে মুক্তির দাবি জানান ৩৬৪ জন আলেম।

ওলামা-মাশায়েখগণ বলেন, বিশ্ববরেণ্য মুফাসসিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী দীর্ঘ ৫০ বছর দেশে বিদেশে কুরআনের তাফসীর করেছেন। জাতীয় সংসদে তিনি দুবার নিজ এলাকা থেকে এমপি নির্বাচিত হয়ে দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা পালন করেছেন। বহু মানুষ তার তাফসির শুনে ইসলামী জীবন-যাপনে উদ্বুদ্ধ হয়েছেন।

মানুষ তাকে হৃদয় দিয়ে ভালোবাসে। যার মুখে কুরআনের কথা শুনে মানুষ আল্লাহর পথে চলার প্রেরণা পেয়েছে, লাখো তরুণ আলোর দিশা পেয়েছে, তিনি আজ ১০ বছর যাবত কারাগারে বন্দি রয়েছেন। বর্তমানে তার বয়স ৮১ বছর। নানান জটিল রোগে তিনি আক্রান্ত।

আলেমগণ বলেন, বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণে মানুষের মাঝে চরম উদ্বেগ-উৎকন্ঠা বিরাজ করছে। এ অবস্থায় আল্লামা সাঈদীকে নিয়ে মানুষ গভীরভাবে উদ্বিগ্ন। দেশের মানুষ তার মুক্তি চায়। ইতোমধ্যে অনেক দেশ কারাবন্দিদের মুক্তি দিয়েছেন। এ পরিস্থিতিতে ধর্মীয়, মানবিক ও বয়সের বিবেচনায় আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে মুক্তি দেয়ার জন্য আমরা সরকারের প্রতি আহবান জানাচ্ছি।

বিবৃতিতে সাক্ষর প্রদাণ করেন, মাদারীপুর সদর উপজেলার চরনাসনা সিনিয়র মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা মোঃ আবদুস ছোবহান খান, সাঈদ আনসারী পীরজাদা মাওলানা কামরুল ইসলাম, মাওলানা মোঃ সিরাজুল হক, মাওলানা মোঃ আনোয়ারুল হক, মাওলানা মোঃ বেলায়েত হোসেনসহ ৩৬৪ জন আলেম এই বিবৃতিতে স্বাক্ষর করেন।

এর আগে শ্রমিক সমাজ, সচেতন মহল, পীর মাশায়েকসহ বিভিন্ন মহল থেকে আল্লামা সাঈদীকে কারাগার থেকে মুক্তির দাবি জানান।

Comments

comments