আড়াই ঘন্টা পর বিদ্যুৎ নারায়ণগঞ্জের করোনা ইউনিটে

করোনা বিশেষায়িত নারায়ণগঞ্জ খানপুর হাসপাতালে শনিবার (১৮ এপ্রিল) রাত আটটার পর থেকে বিদ্যুৎ নেই। প্রায় আড়াই ঘণ্টা বিদ্যুৎ না থাকায় বিপাকে পড়েছিলেন ওখানে দায়িত্বরত চিকিৎসক-নার্স ও রোগীরা।

রাত ১০টা ৪৫ মিনিটে এই সঙ্কটের অবসান ঘটে। হাসপাতালে বর্তমানে দায়িত্বরত আছেন দুইজন চিকিৎসক ও ৬ জন নার্স। হাসপাতলে করোনা আক্রান্ত রোগী ভর্তি আছেন ২ জন নারী, ৬ জন পুরুষসহ মোট আটজন।

দীর্ঘ সময় বিদ্যুৎ না আসায় এবং জেনারেটর না থাকায় চিকিৎসক-নার্সরা খুব দুরবস্থার মধ্যে পড়েছেন। কারণ তাদের প্রত্যেকের পরনেই ব্যক্তিগত সুরক্ষার সরঞ্জাম (পিপিই)।

হাসপাতলে ভর্তি একজন রোগী জানান, চিকিৎসক ও নার্সসহ রোগীরা দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকায় চরম অস্থিরতার মধ্যে কাটাচ্ছেন। কি করবেন ভেবে পাচ্ছেন না। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান ইনকিলাবকে বলেন, করোনা ইউনিটে সবসময় বিদ্যুৎ থাকার কথা। বিষয়টি স্থানীয় বিদ্যুৎ বিভাগের বিবেচনা করা উচিত ছিল।

আর যদি এভাবে বিদ্যুৎ যাওয়া আসা করে সেক্ষেত্রে জেনারেটর ব্যবস্থা করা দরকার ছিল । তিনি বলেন, এভাবে দীর্ঘক্ষন চিকিৎসক-নার্সরা পিপিই পড়ে থাকা খুবই দুরূহ। স্থানীয় প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য বলা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

Comments

comments