ভালো কাজ করলে যদি শিবির হয় তবে শিবিরই ভালো: ভিপি নূর

ডাকসুর ভিপিনুরুল হক নূর বলেছেন, ভালো কাজ করলে যদি শিবির ব্লেইম দেয়া হয় তবে শিবিরই ভালো।

গতকাল রাতে ফেসবুক লাইভে এসে তিনি এই কথা বলেন। এ সময় তিনি মানুষের কল্যানের জন্য রাজনীতি

তিনি বলেন, ডাক্তার মঈন, মিজানুর রহমান আজহারী কিংবা বুয়েটের আবরার ফাহাদ যদি শিবির হয়ে থাকে এরকম শিবির দেশে প্রয়োজন। এরা জাতির জন্য কাজ করে এরা মানুষের জন্য কাজ করে। ভালো কাজ করলে যদি শিবির ব্লেইম দেয়া হয় তবে শিবিরই ভালো।

ডাক্তার মঈন মৃত্যু নিয়ে ভিপি নূর বলেন, আমাদের চিকিৎসকরা যে অবদান রেখে যাচ্ছেন সেটা শ্রদ্ধার সাথে আমাদের স্মরণ করতে হবে। ড. মঈনের মৃত্যু নিয়ে যেভাবে রাজনীতি করণ করা হলো এটা প্রত্যাশা ছিলোনা। তাদের সম্মান জানাতে হবে। কিন্তু তাকে শিবির ব্লেম দেওয়া হলো।

বুয়েটের আবরার হত্যার প্রসঙ্গ নিয়ে তিনি বলেন, আবরারকেও শিবির ব্লেম দিয়ে হত্যা করা হলো। একজন ছাত্র যিনি ভারতের সাথে দিপাক্ষীক চুক্তি নিয়ে স্ট্যাটাস দেওয়া ছিলো তার অপরাধ।

মিজানুর রহমান আজহারীর প্রসঙ্গ নিয়ে তিনি বলেন, একজন বক্তা তাকে জামায়াত শিবির অখ্যা দিয়ে দেশে থাকতে দেওয়া হলোনা। কিন্তু তিনি আজ সাধারণ মানুষের সাহয্যে এগিয়ে আসছেন।

তিনি বলেন, ‘‘আমি ব্যক্তিগতভাবে ছাত্রলীগ, ছাত্রদল, বাম সংগঠন যেগুলোই বলেন প্রত্যেককে শ্রদ্ধা জানাই। আপনারা ছাত্র রাজনীতি করেন মানুষের কল্যানের রাজনীতি করেন, সুস্থ ধারার রাজনীতি করেন। প্রতিহিংসার রাজনীতি নয়, অস্ত্রের রাজনীতি নয়, হেলমেডের রাজনীতি নয়। সেখানে মিজানুর রহমান আজহারী, বুয়েটের আবরার ফাহাদ, ড. মঈন যদি শিবির হয়ে থাকে এরকম শিবির দেশে প্রয়োজন। কারণ এরা জাতির জন্য কাজ করে মানুষের জন্য কাজ করে।’’

ছাত্রলীগের প্রতি আহ্বান জানিয়ে ডাকসুর এই নেতা বলেন, আপনি আমি হয়তো ভালো কাজ করতে পারছিনা।সুতরং রাজনৈতিক কারণে মানুষকে এরকম ব্লেইম দেবেন না। মানুষের ভালো কাজকে প্রশংসা করতে শিখুন।

ক্ষমতাসীনদের উদ্দেশ্যে তিনি বলেন, এই সংকটে রাজনীতি বিভেদের সুযোগ নেই। এ সময় যদি আমার বিভেদ করি তাহলে চরম বোকামী হবে। আমেরিকা, ইংল্যান্ডের মত উন্নত দেশ গুলো যেখানে হিমশি খাচ্ছে সেখানে আওয়ামী লীগ যতই বলুক মোকাবেলা করতে পারবে এটা সম্ভব নয়। তারা কখনও পারবেনা।

সবশেষে তিনি সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি করোনা মোকাবেলায় এগিয়ে আসার আহ্বান জানান।

Comments

comments