পান্থপথের একটি হাসপাতালে নার্সসহ করোনায় আক্রান্ত ২৫

রাজধানীর পান্থপথের বিআরবি হাসপাতালের রোগী-নার্সসহ ২৫ জন করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা না পাওয়ায় শনিবার রাত ৮টা পর্যন্ত হাসপাতালটি ‘লকডাউন’ করেনি পুলিশ। হাসপাতালের কার্যক্রম স্বাভাবিকভাবেই চলছে। এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ কোণ তথ্য দিতে রাজি হয়নি।

আক্রান্তদের মধ্যে বিআরবি হাসপাতালে চিকিৎসা নিতে আসা দুই রোগী, তিনজন পার্সোনাল কেয়ার অ্যাসিস্ট্যান্ট (পিসিএ), ১৫ জন নার্স, হাউস কিপার তিনজন, একজন ওটি অ্যাটেন্ডেন্ট এবং একজন টেকনিশিয়ান রয়েছেন।

এ বিষয়ে বিআরবি হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য জানতে চেয়ে তাদের হটলাইন নম্বরে ফোন দেয়া হলে সেখান থেকে জানানো হয়, হাসপাতালের তথ্যদাতা কর্মকর্তা ৯টা থেকে ৪টা পর্যন্ত অফিস করেছেন। এখন তিনি অফিসে নেই। তাই এ বিষয়ে কেউ কোনো তথ্য দিতে পারবে না।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুনশি দেশ রূপান্তরকে বলেন, আমরা সরকারি বা দাপ্তরিকভাবে এ ধরনের কোণ তথ্য পাইনি। বেসরকারিভাবে বা স্থানীয় সূত্র থেকে ২৫ জন করোনা আক্রান্তের বিষয়টি জানা গেছে। লকডাউন বা কোনো ব্যবস্থা নেয়ার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সিভিল সার্জনের মাধ্যমে পুলিশের কাছে নির্দেশনা আসে। তবে হাসপাতালের বিষয়ে সুনির্দিষ্ট কোনো নির্দেশনা না পাওয়ায় আমরা কোনো ব্যবস্থা নিচ্ছি না।

ওসি আরও বলেন, আমরা বিআরবি হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেও নিরাপত্তার বিষয়ে আলোচনা করেছি। তারা বিষয়টিতে তেমন গুরুত্ব দেয়নি। বিষয়টি ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে।

সূত্র দেশ রুপান্তর

Comments

comments