সাঈদীর মুক্তি চাইলেন কর্ণফুলীর শতাধিক বিশিষ্ট ব্যক্তি

করোনা পরিস্থিতিতে মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর নিঃশর্ত মুক্তি চেয়ে সংবাদপত্রে বিবৃতি দিয়েছেন দক্ষিণ চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শতাধিক বিশিষ্ট ব্যক্তি।

বিবৃতিতে বলা হয়, ‘বিশ্ববরেণ্য মুফাসসিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী সুদীর্ঘ ৫০ বছর দেশে বিদেশে কুরআনের তাফসীর করেছেন। জাতীয় সংসদে তিনি দুবার নিজ এলাকা থেকে এম.পি নির্বাচিত হয়ে দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা পালন করেছেন। বহু মানুষ তার তফসির শুনে ইসলামী জীবন যাপনে উদ্বুদ্ধ হয়েছে। মানুষ তাকে হৃদয় দিয়ে ভালোবাসে।

বিবৃতিতে তারা আরো বলেন, যার মুখে কুরআনের কথা শুনে মানুষ আল্লাহর পথে চলার প্রেরণা পেয়েছে, লাখো তরুণ আলোর দিশা পেয়েছে, তিনি আজ ১০ বছর যাবত কারাগারে বন্দী রয়েছেন। বর্তমানে তার বয়স ৮১ বছর। নানান জটিল রোগে তিনি আক্রান্ত। বর্তমানে বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমণে মানুষের মাঝে চরম উদ্বেগ-উৎকন্ঠা বিরাজ করছে। এ অবস্থায় আল্লামা সাঈদীকে নিয়ে মানুষ গভীরভাবে উদ্বিগ্ন। দেশের মানুষ তার মুক্তি চায়। ইতিমধ্যে অনেক দেশ কারাবন্দীদের মুক্তি দিয়েছেন। এ পরিস্থিতিতে ধর্মীয়, মানবিক ও বয়সের বিবেচনায় আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে মুক্তি দেয়ার জন্য আমরা সরকারের প্রতি আহবান জানাচ্ছি।’

বিবৃতিতে সাক্ষরকারীদের মধ্যে কয়েকজন হলেন, মোহাম্মদ ইলিয়াছ, সাবেক ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নুরুচ্ছাফা, আব্দুল হাকিম, নুরুল আলম, হাজী মোহাম্মদ ইউছুফ, অধ্যক্ষ মাওলানা সিরাজুল মোস্তফা, মাওলানা হারুনুর রশিদ, মাওলানা মুহাম্মদ মুসা, মাওলানা জহিরুল আলম, মাওলানা আবু তাহের, আলী আহমেদ, মোশতাক আহমেদ, অধ্যক্ষ নজরুল ইসলাম, ব্যাংকার মোহাম্মদ জিয়াউদ্দিন নুরুল আলম প্রমুখ।

(প্রেস বিজ্ঞপ্তি)

Comments

comments