অনলাইনে জাতীয় পরিচয়পত্র

জাতীয় পরিচয়পত্র বা এনআইডির জন্য অনলাইনে হিড়িক পড়েছে। করোনা পরিস্থিতির কারণে স্বশরীরে আবেদনের সুযোগ বন্ধ থাকায় অনলাইন সুবিধা গ্রহণ করছেন লোকজন। ২৪ ঘন্টায় ৬০ হাজারের অধিক ব্যক্তি আবেদন ফরম ডাউনলোড করেছেন।

ইসির এনআইডি বিভাগের আইডিয়া প্রজেক্টের অফিসার ইনচার্জ কমিউনিকেশন স্কোয়াড্রন লীডার কাজী আশিকুজ্জামান মঙ্গলবার এই তথ্যটি জানান।

সোমবার ভার্চুয়াল ব্রিফিংয়ের মাধ্যমে এনআইডি বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: সাইদুল ইসলাম আনুষ্ঠানিকভাবে অনলাইনে এই কার্যক্রম শুরু করেন। এর পর থেকে এখন পর্যন্ত ৬০ হাজারের অধিক ব্যক্তি এনআইডি অনলাইন কপি ডাউনলোড করেছেন। করোনাভাইরাস মহামারিতে জাতীয় পরিচয়পত্রের অভাবে নাগরিক সেবা ব্যাহত হচ্ছে। আর এই নাগরিক সেবা অব্যাহত রাখতে অনলাইন সেবা কার্যক্রম চালু করেছে নির্বাচন কমিশনের (ইসি) জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নিবন্ধন অনুবিভাগ।

উল্লেখ্য, অনলাইনের মাধ্যমে যে ছয়টি সেবা পাওয়া যাবে সেগুলো হলো, জাতীয় পরিচয়পত্রের কপি সংগ্রহ (ভোটার হিসেবে নিবন্ধিত হয়েছেন কিন্তু এনআইডি কার্ড পাননি), জাতীয় পরিচয়পত্র নম্বর সংগ্রহ, জাতীয় পরিচয়পত্র সংশোধন, হারানো জাতীয় পরিচয়পত্রের জন্য আবেদন, নতুন ভোটার নিবন্ধন এবং এসএমএস সেবা।

Comments

comments