অবশেষে প্রকাশ্যে আসলেন কিম জং-উন

তুমুল সমালোচনার ২০ দিন পর কিম জং-উন প্রথমবারের মতো প্রকাশ্যে হাজির হয়েছেন বলে জানিয়েছেন উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম বলে বিবিসির খবর প্রকাশ।

এর আগে উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন অবস্থান নিয়ে চলছিলো নানা জল্পনা কল্পনা। আন্তর্জাতিক কয়েকটি গণমাধ্যমে তার মৃত্যু নিয়েও সংবাদ প্রকাশিত হয়েছে। কোন খবরে বলা হয়েছে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি খুব অসুস্থ। আবার কোনো খবরে বলা হয়েছে তিনি মারা গেছেন।

এরই মধ্যে সাউথ চায়না মর্নিং পোস্টে মঙ্গলবার এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণের হাত থেকে বাঁচতে মনে হয় তিনি প্রকাশ্যে আসছেন না। যদিও উত্তর কোরিয়া জানিয়েছে তাদের দেশে এখন পর্যন্ত কোনো করোনা শনাক্ত হয়নি।

দক্ষিণ কোরিয়ার উত্তর কোরিয়া বিষয়ক মন্ত্রী বলেছিলেন, গত ১৫ এপ্রিল কিং জং উন তার দাদার জন্মবার্ষিকীর অনুষ্ঠান মিস করেন অসুস্থতার জন্য নয়। করোনাভাইরাস মহামারির কারণে তিনি সে অনুষ্ঠানে যাননি।

ওই মন্ত্রী বলেছিলেন, তারা কিম জং উনের বর্তমান অবস্থান জানেন এবং উত্তর কোরিয়ায় তারা কোনো অস্বাভাবিক গতিবিধি দেখেননি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প সোমবার এক বিবৃতিতে বলা হয়, কিম জং উন এখন কি করছেন তা তিনি জানেন এবং তিনি ভালো আছেন। কিম জং উনের স্বাস্থ্য সম্পর্কে জানলেও এখনই তিনি তা প্রকাশ করবেন না। মঙ্গলবার একই কথা বলেছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে।

Comments

comments