রাশিয়ায় হাসপাতালে আগুন, নিহত ৫ রোগী

রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর সেন্ট পিটার্সবার্গের একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত পাঁচজন রোগীর মৃত্যু হয়েছে বলে দেশটির জরুরি বিভাগের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

মঙ্গলবার সেন্ট জর্জ হাসপাতালে ঘটা ওই অগ্নিকান্ডে কতজন আহত হয়েছেন এ ব্যাপারে নিশ্চিত কিছু জানা যায়নি। তবে হাসপাতাল থেকে শতাধিক রোগীকে হাসপাতাল থেকে বের করে আনা হয়েছে বলে জানিয়েছে সূত্র।

“আগুনে পাঁচজন মানুষ মারা গেছেন। ১৫০ জনকে সরিয়ে নেওয়া হয়েছে।”

পাঁচজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ইতার তাস। মঙ্গলবার ভোরের দিকে সেন্ট পিটার্সবুর্গের সেন্ট জর্জ হাপাতালের ইন্টেনসিভ কেয়ার ইউনিসে এই অগ্নিকান্ড ঘটে বলে তাদের প্রতিবেদনে জানানো হয়েছে। আগুন এখন পুরোপুরি নিয়ন্ত্রণে।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, আগুনের সূত্রপাত হাসপাতাল ভবনের ষষ্ঠ তলায়। মৃতদের সবাই ভেন্টিনেশনে চিকিৎসা নিচ্ছিলেন। হাসপাতালটির মোট বেড সংখ্যা ৫ হাজার ৪৮০টির বেশি। এখানে করোনাভাইরাসে আক্রান্তদেরও চিকিৎসা চলছিল।

এর আগে ৯ মে রাজধানী মস্কোর একটি হাসপাতালে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। কৃত্রিম ভেন্টিনেশনের শর্ট সার্কিট থেকে সূত্রপাত ওই আগুনে একজন বৃদ্ধার মৃত্যু হয়। হাসাপাতাল থেকে সরিয়ে নেওয়া হয় ২৯৫ জন রোগীকে।

Comments

comments