আ’লীগ নেতার ইটভাটায় লোহার শেকলে বেঁধে শ্রমিক নির্যাতন

খাগড়াছড়ির গুইমারায় লোহার শেকলে বেঁধে ইটভাটার শ্রমিককে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এ অভিযোগে ভাটার ম্যানেজারকে আটক করেছে পুলিশ। বুধবার খাগড়াছড়ির গুইমারা ফোর স্টার ইটভাটায় এ ঘটনা ঘটে।

জানা যায়, বকেয়া মজুরির কারণে ইটভাটার কাজ না করায় প্রভাবশালী ভাটার ম্যানেজার লোহার শেকল দিয়ে দুই শ্রমিককে বেঁধে রাখে।

স্থানীয়রা জানায়, ফোর স্টার ইটভাটাটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলমসহ চার প্রভাবশালী ব্যবসায়ীর। ওই ভাটায় মাটিরাংগা উপজেলার রসুলপুর এলাকার বাসিন্দা হেলাল মিয়া ও আলাল মিয়া দীর্ঘদিন কাজ করতেন। কাজের টাকা বাকি পড়ায় তারা কাজ করতে না চাওয়ায় ম্যানেজার মাহবুব হোসেন লোহার শেকল পায়ে লাগিয়ে তাদের বেঁধে রাখে। পরে পরিবারের লোকজন খবর পেয়ে ইটভাটা থেকে তাদের উদ্ধার করে।

ইটভাটার শেয়ারহোল্ডার জনার্দন সেন বলেন, শ্রমিকরা টাকা নিয়ে কাজ না করায় ম্যানেজার তাদের শেকল দিয়ে আটকে রাখে। বিষয়টি আমাদের জানা ছিল।

গুইমারা থানার ওসি মিজানুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ও সেনাসদস্যরা ঘটনাস্থলে গিয়ে শ্রমিক দু’জনকে উদ্ধার করেছে। এ ঘটনায় ইটভাটার ম্যানেজার মাহবুবকে আসামি করে মামলা রুজু করা হচ্ছে।

Comments

comments