জাফলংয়ে বিএসএফের ব্রাশফায়ারে বাংলাদেশী নিহত

সিলেটের গোয়াইনঘাটের জাফলং জিরো পয়েন্টে লাকড়ি কুড়াতে গিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের ব্রাশ ফায়ারে এক বাংলাদেশী মারা গেছে। হতভাগা যুবকের নাম কালা মিয়া(৪০)। সে উপজেলার ১নং রুস্তমপুর ইউনিয়নের গরুরঘাট টেকনাগুল এলাকার বদু মিয়ার ছেলে। সে দীর্ঘদিন থেকে জাফলং নয়াবস্তি গ্রামে বসবাস করে আসছিলো।

শনিবার সকাল ১১ টা ১৫ মিনিটে জাফলং জিরো পয়েন্টে সীমান্ত পিলার নং ১২৭৩এর কাছে এ ঘটনা ঘটে। খবর পেয়ে গোয়াইনঘাট থানা পুলিশ লাশ উদ্ধার করে পোষ্ট মর্টেমের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে।

জানা যায়, শনিবার সকাল ১১টায় জাফলং পিয়াইন নদীর জিরো পয়েন্টের কাছে বন্যার পানিতে ভেসে আসা লাকড়ী ধরতে যায়। এসময় অসাবধানতাবসত সে ভারতীয় সীমান্ত রেখা অতিক্রম করে ঢুকে পড়লে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ব্রাশফায়ার করলে ঘটনাস্থলেই সে মারা যায়।

এ ঘটনায় বেলা ৩টায় বিজিবি ৪৮ ব্যাটালিয়নের অধিনায়ক কর্নেল আহমেদ ইউসুফ জামিল, গোয়াইনঘাটের উপজেলা নির্বাহি অফিসার মোঃ নাজমুস সাকিব ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় সীমান্ত পিলার নং ১২৭৩ কাছাকাছি বিজিবি এবং বিএসএফের মধ্যকার পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ভবিষ্যতের সীমান্তরেখা হত্যাকাণ্ড থেকে বিরত থাকতে গুরুত্বারোপ করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন টুরিস্ট পুলিশ জাফলং জোনের ইনচার্জ ইন্সপেক্টর রতন শেখ,৩নং পূর্ব জাফলং ইউনিয়নের চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু প্রমূখ। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

Comments

comments