মহামারীর মাঝেই উত্তপ্ত ভারত-পাকিস্তান

মঙ্গলবার সকাল থেকেই উত্তপ্ত জম্মু কাশ্মীরের বালাকোট সেক্টর। সকাল থেকেই পাকিস্তানি সেনা গুলি চালাতে থাকে বলে অভিযোগ ভারতের। এছাড়াও মর্টার হামলা চালিয়েছে পাক সেনা এমন অভিযোগ করেছে ভারত।

শেষ পাওয়া খবর অনুযায়ী পুঞ্চ জেলার বালাকোট সেক্টরের এই গুলির লড়াইয়ে পালটা প্রত্যাঘাত করেছে ভারতীয় সেনাবাহিনীও।

এদিকে, ২৫ তারিখে ভারতীয় সেনাবাহিনীর সাথে বিচ্ছন্নতাবাদীদের সংঘর্ষে উত্তপ্ত হয় কাশ্মীর। কুলগামের মঞ্জগ্রামে বিচ্ছন্নতাবাদীদের লুকিয়ে থাকার খবর পায় ভারতীয় সেনাবাহিনী। এরপর এলাকায় যায় যৌথ বাহিনী। এলাকা ঘিরে বিচ্ছন্নতাবাদীদের খোঁজে তল্লাশি শুরু হয়।

বেশ কয়েকটি বাড়ি ঘিরে ফেলতেই আচমকা ভারতীয় জওয়ানদের লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে বিচ্ছন্নতাবাদীদের। পালটা গুলি চালান ভারতীয় জওয়ানরাও। ভারতীয় সেনাবাহিনীর গুলিতে নিহত হয় দুই বিচ্ছন্নতাবাদীদের।

জানা গিয়েছে, ভারতীয় সেনাবাহিনীর গুলিতে লস্কর-এ-তইবা বিচ্ছন্নতাবাদী সংগঠনের এক শীর্ষনেতাও নিহত হয়েছে। গত কয়েক বছরে কাশ্মীরের একাধিক নাশকতায় নিহত বিচ্ছন্নতাবাদীনেতা যুক্ত ছিল বলে ভারতীয় সেনাবাহিনীর তরফ থেকে জানানো হয়েছে।

সূত্র মারফত পাওয়া খবরের ভিত্তিতে এলাকায় অভিযান চালায় সেনাবাহিনী। ৩৪ রাষ্ট্রীয় রাইফেলস, সিআরপিএফ ও পুলিশের যৌথ বাহিনী অভিযানে যায় এলাকায়। এতে গুলির লড়াইয়ে নিহত হয় লস্করের শীর্ষ নেতাসহ ২ বিচ্ছন্নতাবাদীদের

সূত্র: কলকাতা২৪X৭

Comments

comments