ঢাকায় ৬৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

ঢাকায় বুধবার সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ৬৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। একই সময়ে সর্বোচ্চ ১৪৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে দিনাজপুর জেলায়।

পরবর্তী ৭২ ঘণ্টা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

মঙ্গলবার মধ্যরাতের পর রাজধানী ঢাকায় কালবৈশখী আঘাত হানে। ভোরে দ্বিতীয় দফায় বয়ে যায় ঝোড়ো বাতাস। রাত থেকে শুরু হয়ে সকাল ১০টা পর্যন্ত থেমে থেমে ঝড় ও বজ্রসহ বৃষ্টি হয়েছে।

কালবৈশাখীর হানায় রাজধানীর বিভিন্ন এলাকায় গাছ উপড়ে পড়ে সড়ক বন্ধ হয়ে যায়। কিছু কিছু এলাকায় বিচ্ছিন্ন হয়ে যায় বিদ্যুৎ সরবরাহ।

বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

বুধবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বেশি বৃষ্টিপাত হয়েছে রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগের জেলাগুলোতে।

মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহী ও যশোরে ৩৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

Comments

comments