লিবিয়ায় হত্যাকাণ্ডের শিকার পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার দাবি জমায়াতের

লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান। হত্যাকাণ্ডের শিকার পরিবারগুলোকে ক্ষতিপূরণ দেয়ার পাশপাশি মানবপাচারে জড়িতদের শাস্তি দাবি করা হয়েছে সংগঠনটির পক্ষ থেকে।

বিবৃতিতে ডা. শফিকুর রহমান বলেন, লিবিয়ায় মানবপাচারকারীরা গুলি করে ২৬ বাংলাদেশিকে হত্যা করেছে। পাঁচ মাস আগে তারা ইতালি যাওয়ার উদ্দেশ্যে দেশ ছেড়েছিলেন। তারা দুই দফা অপহরণকারীদের হাতে জিম্মি হন। অবশেষে তাদের হত্যা করা হলো। এ ঘটনায় আহত হয়েছেন ১১ জন। ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। আমি এ নির্মম ঘটনার নিন্দা জানাচ্ছি।

তিনি বলেন, যারা আহত হয়েছেন তাদের সুচিকিৎসার ব্যবস্থা নেয়ার জন্য ও নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

জামায়াত আমীর বলেন, আমরা লক্ষ্য করছি জীবন ও জীবিকার তাগিদে বেকার যুবকরা কর্মসংস্থানের জন্য বিদেশ পাড়ি জমাতে গিয়ে প্রতারণার শিকার হচ্ছেন। এর আগে লিবিয়াতে অনেক বাংলাদেশির সলিল সমাধি হয়েছিল। পাচারকারীদের ব্যাপারে সরকার কোনো আইনানুগ ব্যবস্থা নেয়নি। আমরা মনে করি মানবপাচারের শিকার হওয়া বাংলাদেশিদের দ্রুত ফিরিয়ে আনার ব্যবস্থা করা উচিত।

Comments

comments