আজ শনাক্ত ২৪২৩, মৃত্যু আরও ৩৫

গত ২৪ ঘণ্টায় দেশে ১২ হাজার ৬৯৪টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই হাজার ৪২৩ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৫৭ হাজার ৫৬৩ জনে দাঁড়াল। একই সময়ে মারা গেছেন আরও ৩৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৭৮১ জন।

আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশের ৫০টি ল্যাবে ১২ হাজার ৬৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে দুই হাজার ৪২৩ জন শনাক্ত হয়েছেন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক শূণ্য নয় শতাংশ। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৫৭ হাজার ৫৬৩ জন। মারা গেছেন আরও ৩৫ জন। তাদের মধ্যে ২৯ জন পুরুষ ও ছয় জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে তিন জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, একজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১৪ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, দুজনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে ও একজনের বয়স ৮১-৯০ বছরের মধ্যে। দেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন ৭৮১ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫৭১ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ হাজার ১৬১ জন। সব মিলিয়ে এ পর্যন্ত তিন লাখ ৫৮ হাজার ২৭৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

comments