ডিজিটাল নিরাপত্তা আইনে নবম শ্রেণির ছাত্র গ্রেফতার, জনমনে ক্ষোভ

শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় ময়মনসিংহের ভালুকায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় নবম শ্রেণির এক ছাত্রকে গ্রেফতারের পর কিশোর শোধনাগারে পাঠানো হয়েছে।

ভালুকা উপজেলার হবিরবাড়ির পাড়াগাঁও উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র মো. ইমনকে (১৪) গতকাল রোববার আদালতে নেওয়া হলে, বিচারক তাকে গাজীপুরে কিশোর শোধনাগারে (জাতীয় কিশোর উন্নয়ন কেন্দ্র) পাঠানোর আদেশ দেন।

জানা যায়, গত শুক্রবার প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে একটি স্ট্যাটাস দেয় সে। ওই স্ট্যাটাস দেওয়ার পর হবিরবাড়ি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হানিফ মোহাম্মদ নিপুণ তাকে হুমকি দেয়। এরপর ওই কিশোরের নামে মামলা করে। মামলার পরপরই তাকে বাসায় এসে ধরে নিয়ে যায় পুলিশ।

ভালুকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইনউদ্দিন আজ সোমবার এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে এই ছাত্রকে গ্রেফতারের পর এলাকায় শুনশান নিরাবতা চলছে। অনেকেই আবার যুবলীগ নেতাকে গ্রেফতারের দাবিও জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ক্ষোভ প্রকাশ করেছে অনেকেই। এছাড়া ডিজিটাল নিরাপত্তা আইনের বাতিলের দাবিও তুলেছেন সোশ্যাল এক্টিভিস্টরা।

তারা বলছেন, করোনার শুরু থেকে সরকার মিথ্যাচার করে আসছে। এই করোনা নিয়ে বিভিন্ন সময় সত্য প্রকাশ করলে তাকে গ্রেফতার করা হয়েছে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা করে। শুধু তাই নয় ক্ষমতাসীনরা ভোট ডাকাতি করে ক্ষমতায় আসার পর থেকেই বিভিন্ন ভাবে মানুষকে জিম্মি করার পায়তারা করছে।

Comments

comments