একে একে দেশ ছাড়ছেন আ.লীগ নেতারা!

হানিফের কানাডায় গমনের সমালোচনার রেশ কাটতে না কাটতেই এবার দেশ ছাড়লেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি লন্ডনের উদ্দেশে রওনা হন। অর্থ মন্ত্রণালয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে কামালের দেশ ত্যাগের পরপরেই শুরু হয়েছে বিভিন্ন সমালোচনা। অনেকেই বলছেন আওয়ামী লীগ নেতাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। এখন বিভিন্ন অযুহাত দেখিয়ে একের পর এক দেশ ছাড়া শুরু করেছেন। যদিও কামালের পরিবার সূত্র দাবি করছে, বাজেট অধিবেশনের আগেই অর্থমন্ত্রীর চোখের ফলোআপ চিকিৎসার জন্য লন্ডনে যাওয়ার কথা ছিল। কিন্তু বাজেট অধিবেশনের কারণে তিনি যেতে পারেননি। এখন বাজেট শেষ হওয়ায় তিনি লন্ডনে গেছেন।

জানা যায়, লন্ডনে অর্থমন্ত্রীর পরিবার আগে থেকেই আছেন। তার মেয়ে সেখানে রয়েছেন। বুধবার অর্থমন্ত্রী একাই লন্ডনে গেছেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

উল্লেখ্য গত ২০ জুন হঠাৎ করেই দেশ ছাড়েন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। কানাডায় শুধুমাত্র নাগরিকদের ভিসা দেওয়া হচ্ছে তাহলে হানিফ কিভাবে ভিসা পেলে তা নিয়েও রয়েছে জনমনে প্রশ্ন। বহু আগে থেকে হানিফের পরিবার সে দেশের নাগরিক তাহলে হানিফও কি নাগরিকের সুবিধা নিয়ে কানাডার ভিসা পেয়েছেন? এসব প্রশ্নের উত্তর এখন সময়ের দাবি।

Comments

comments