এটি এম আজহারের রিভিউ পিটিশন হতে পারে আগামীকাল

কথিত মামলায় ফাঁসির দন্ড প্রাপ্ত আসামি জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল জনাব এটিএম আজহারুল ইসলামের রিভিউ পিটিশন হতে পারে আগামী রবিবার। দ্যা ডেইলি স্টারের প্রতিবেদনে এ খবর প্রকাশ হয়।

জামায়াত নেতা এটিএম আজহারুল ইসলামের আইনজীবীরা সুপ্রিম কোর্টের রায় পুনর্বিবেচনার জন্য ১৪ টি ভিত্তিতে ২৩-পৃষ্ঠার পর্যালোচনা পিটিশন প্রস্তুত করেছেন যেটি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় কথিত গণহত্যা ও মানবতাবিরোধী অপরাধে জড়িত থাকার মিথ্যা অভিযোগে এটিএম আজহারের মৃত্যুদণ্ড বহাল রেখেছিল।

এটিএম আজহারুল ইসলামের আইনজীবী অ্যাডভোকেট শিশির মনির বলেছেন, সুপ্রীম কোর্ট প্রশাসন যদি এই সময়ের মধ্যে রায়ের সত্যায়িত অনুলিপি প্রকাশ করে তবে আগামীকাল শীর্ষ আদালতে রিভিউ পিটিশন করা হবে।

“আপিল বিভাগের রায় নিয়ে অ্যাডভোকেট অন রেকর্ড শংসাপত্রের ভিত্তিতে আমরা এটিএম আজহারুল ইসলামের জন্য রিভিউ পিটিশন প্রস্তুত করেছি, যার মধ্যে ১৪ টি ভিত্তি রয়েছে যাতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ তার বিরুদ্ধে আনা অভিযোগ থেকে তাকে অব্যাহতি দিতে বিবেচনা করতে পারে”, অ্যাডভোকেট শিশির মনির আরো বলেন, সুপ্রীম কোর্ট প্রশাসনের আগামীকাল আমাদের সার্টিফাইড কপি দেওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, প্রায় ৫ বছর আগে কথিত ট্রাইব্যুনালের রায়ে তিন অভিযোগে এটিএম আজহারের মৃত্যুদণ্ড এবং দুই অভিযোগে ৩০ বছরের কারাদণ্ড দেয়।

Comments

comments