অন্যান্য

ভূমি রক্ষা সভাপতির বাড়িতে ব্রাশফায়ার: স্ত্রী নিহত

2020/08/post_thumb-2020_08_15_15_04_17.png

খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলাধীন বাবুছড়া গুচ্ছগ্রাম সোনামিয়া টিলার (৮১২ পরিবার) ভূমি রক্ষা কমিটির সভাপতি মো. আব্দুল মালেকের বাড়িতে ব্রাশফায়ার করেছে সন্ত্রাসীরা।

শুক্রবার দিবাগত রাত ২ টার দিকে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় মো. আবদুল মালেক অল্পতে প্রাণে বেঁচে গেলেও গুলিতে মারা গেছেন তার সহধর্মিণী মোরশেদা বেগম (৪০)। আর ছেলে আবদুল আহাদ (১৩) আহত হয়ে দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। 

দীর্ঘদিন ধরে গুচ্ছগ্রামের ৮১২ পরিবারের ভূমি বিরোধ নিয়ে আন্দোলন করে আসছেন সোনা মিয়া টিলা ভূমি রক্ষা কমিটি। আর এ কমিটির সভাপতি ছিলেন আবদুল মালেক।

জানা যায়, শুক্রবার রাত ২টার দিকে দীঘিনালা উপজেলার বাবুছড়া সোনা মিয়া টিলার ভূমি রক্ষা কমিটির সভাপতি মো. আবদুল মালেকের ঘুমন্ত পরিবারের ওপর সন্ত্রাসীরা এলোপাতাড়ি ২০-২৫ রাউন্ড গুলি করে পালিয়ে যায়। গুলি থেকে  আবদুল মালেক প্রাণে বেঁচে গেলেও তার স্ত্রী নিহত হন এবং আহত হয় তার ছেলে।

এদিকে ঘটনাস্থল থেকে আবদুল মালেকের স্ত্রী নিহত মোরশেদা বেগমের লাশ উদ্ধার করেছে দীঘিনালা থানা পুলিশ। এ ঘটনায় পার্বত্য চট্রগ্রাম নাগরিক পরিষদসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দ্রুত সন্ত্রাসীদের গ্রেপ্তার এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানোসহ কঠোর আন্দোলনের হুমকি দেয়া হয়েছে।

মন্তব্য